বিজেপি দেশজুড়ে দমন পীড়নের রাজনীতি করছে: বললেন ওয়েলফেয়ার পার্টির জাতীয় সভাপতি কিউ আর এস ইলিয়াস

বিজেপি দেশজুড়ে দমন পীড়নের রাজনীতি করছে: বললেন ওয়েলফেয়ার পার্টির জাতীয় সভাপতি কিউ আর এস ইলিয়াস

রফিকুল হাসান, বঙ্গ রিপোর্ট, রাজারহাট: দেশজুড়ে বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকার দমন-পীড়নের রাজনীতি করছে। তাদের বিরুদ্ধচারণ করলেই তারা দেশদ্রোহী। বিজেপিকে রুখতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন করলে তাদেরকে নানা মামলায় জড়িয়ে দিয়ে জেলে ভরে দেওয়া হচ্ছে। আর এসব বরদাশত করা হবে না, বিজেপির এই ঘৃণ্য রাজনীতির বিরুদ্ধে তৃতীয় ফ্রন্ট গড়ে তুলে তার মোকাবিলা করা হবে এমনি কথা জানালেন ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়ার কেন্দ্রীয় সভাপতি কিউ আর এস ইলিয়াস।

রবিবার কলকাতার রাজারহাট নিউটাউনে রাজ্য কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে কেন্দ্রের বিজেপি সরকারকে তীব্র কটাক্ষ করেন ইলিয়াস সাহেব। তিনি বলেন সিএএ, এনআরসি নিয়ে আন্দোলন করছে ওমর খালিদ থেকে শুরু করে সার্জিল ইমাম সকলকে জেলে ভরে দেয়া হচ্ছে। গণতান্ত্রিক দেশে আজ বিচার ব্যবস্থা ভেঙে পড়ছে। মানুষ বিচার ব্যবস্থার উপর আস্থা হারাচ্ছেন। বিজেপি সরকার দেশে দমন-পীড়নের রাজনীতি শুরু করেছে। অবিলম্বে সমস্ত বিরোধী রাজনৈতিক দলকে একজোট হয়ে তৃতীয় শক্তি গঠন করে এর মোকাবিলা করা দরকার।

পাশাপাশি রাজ্যের তৃণমূল সরকারকেও ভৎসনা করতে ছাড়েননি ইলিয়াস সাহেব। তিনি বলেন এ রাজ্যেও তৃণমূল সরকার বিজেপি সরকারের মত আচরণ করছেন। সারদা দুর্নীতি, আম্ফান কেলেঙ্কারি সামনে উঠে এসেছে। সামগ্রিক উন্নয়ন রাজ্যে হয়নি, বিশেষ করে আদিবাসী, দলিত ও মুসলিম তথা পিছিয়ে পড়া সমাজ এর জন্য তৃণমূল সরকার কোন উন্নয়ন করেনি। এ রাজ্যের তৃণমূল সরকারকে রুখতে তৃতীয় শক্তি গঠনের কথাও বলেন ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া পশ্চিমবঙ্গ শাখার সভাপতি মনসা সেন। তিনি বলেন এরাজ্যে যেভাবে বিজেপি মাথাচাড়া দিয়ে উঠছে এবং এবং দুর্নীতিগ্রস্ত তৃণমূল সরকারকে রুখতে তৃতীয় শক্তির আশু প্রয়োজন। এর জন্য বাম কংগ্রেসের সঙ্গে জোট করে ওয়েলফেয়ার পার্টি আগামী বিধানসভা নির্বাচনে রাজনৈতিক লড়াইয়ে নামতে পারে বলে সূত্রের খবর।

এদিন সাংবাদিক সম্মেলনে মনসা সেন এর কাছে জানতে চাওয়া হয় আগামী বিধানসভা নির্বাচনে আপনারা কি বাম কংগ্রেসের সঙ্গে জোট করবেন? তার জবাবে তিনি বলেন, বিজেপি এবং তৃণমূল টাকার এপিট;ওপিট। তাই তাদেরকে আটকাতে তৃতীয় শক্তির দরকার এবং এর জন্য আমাদের আলোচনা চলছে সেরকম হলে বাম কংগ্রেসের সঙ্গে জোট করতে রাজি ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া তার কথাতেই এমন ইঙ্গিত পাওয়া গেছে। এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়ার কেন্দ্রীয় সহ সভাপতি ডাঃ রইস উদ্দিন, পার্টির সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীমা মহসিন। পার্টির রাজ্য মহিলা সভানেত্রী শাহাজাদী পারভিন, রাজ্য সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন সহ বিশিষ্টজনেরা।