ফ্রান্সে নবী অবমাননার প্রতিবাদে গর্জন: কবি মুনব্বর রাণার বিরুদ্ধে মামলা যোগী সরকারের

ফ্রান্সে নবী অবমাননার প্রতিবাদে গর্জন: কবি মুনব্বর রাণার বিরুদ্ধে মামলা যোগী সরকারের

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: ফ্রান্সের ঘটনার নিন্দা জানিয়ে প্রতিবাদ করার জন্য কবি মুনব্বর রাণার বিরুদ্ধে উত্তর প্রদেশের যোগী সরকার কঠিন ধারায় মামলা দায়ের করেছে। মুনব্বর রাণা একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ফ্রান্সে ঘটে যাওয়া ঘটনার নিন্দা জানিয়ে হজরত মহম্মদ সঃ এর ব্যঙ্গ কার্টুন করে তাঁকে অবমাননার বিরুদ্ধে গর্জে উঠেন।

রিপোর্ট অনুযায়ী, লখনউয়ের হজরতগঞ্জ থানায় রাণার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। উত্তর প্রদেশ পুলিশ রাণার বিরুদ্ধে আইপিসির ধারা 153a, 295a, 298, 505 (1) (বি), 505 (2), 67 আর 66 অনুযায়ী মামলা দায়ের করেছে। মুনব্বর রাণার বিরুদ্ধে দায়ের FIR এ বলা হয়েছে যে, ফ্রান্সে ঘটে যাওয়া ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ কারীদের সমর্থন ও বিবৃতি সম্প্রদায়ের মধ্যে অশান্তি ছড়াতে পারে, এছাড়াও ওনার এই বয়ান দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির বিরুদ্ধে এবং শান্তি ভঙ্গ করার জন্য যথেষ্ট।

মুনব্বর রাণা ফ্রান্সের ঘটনার বিরুদ্ধে প্রতিবাদকে সমর্থন করে বলেন, ‘কোনও ধর্মকে নিয়ে আপনি কিছু ভুলভাল বললে, আপনাকে তৈরি হয়ে থাকতে হবে মৃত্যুর জন্য। হিংসা ফ্রান্স ছড়িয়েছে, তাহলে জঙ্গিও ফ্রান্সই হবে। জঙ্গি মুসলিম কি করে হলো? যে কার্টুন বানিয়েছে, সে ভুল করেছে, যে ওই শিক্ষককে মেরেছে সেও ভুল করেছে, কেউ আমার মা-বাবা নিয়ে এরকম কাজ করলে আমিও তাই করতাম। ধর্ম আমার মায়ের মতই।