বাবরী ধ্বংস মামলায় অভিযুক্তদের বেকসুর খালাস দেওয়া বিচারককে নিরাপত্তা দিতে নারাজ সুপ্রিম কোর্ট

বাবরী ধ্বংস মামলায় অভিযুক্তদের বেকসুর খালাস দেওয়া বিচারককে নিরাপত্তা দিতে নারাজ সুপ্রিম কোর্ট

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: বাবরি মসজিদ ধ্বংস মামলায় অভিযুক্তদের বেকসুর খালাস রায়দানকারী বিচারককে নিরাপত্তা দিতে নারাজ সুপ্রিম কোর্ট । এই মর্মে বিচারক এস কে জাদবের নিরাপত্তার আরজি খারিজ করে দেয় শীর্ষ আদালত।

বুধবার সকালে বিশেষ বিচারক জাদবের আরজির শুনানিতে শীর্ষ আদালত সাফ জানিয়েছে, সেপ্টেম্বরের ৩০ তারিখ আবেদনকারীর দেওয়া পত্রে উল্লেখিত বিষয়টি নিয়ে বিবেচনা করার পর আদালত মনে করে না যে আবেদনকারীর নিরপটা আরও বাড়ানোর কোনও প্রয়োজন আছে। উল্লেখ্য, নিজের কর্মজীবনের শেষদিন বাবরি মসজিদ ধ্বংস মামলায় রায়দান করেন স্পেশ্যাল কোর্টের বিচারক এস কে জাদব।

উল্লেখ্য, প্রায় ২৮ বিচির পর সেপ্টেম্বরের ৩০ তারিখ বাবরি ধ্বংস মামলায় রায়দান করে লখনউের বিশেষ সিবিআই আদালত। প্রাক্তন উপপ্রধানমন্ত্রী তথা বিজেপি নেতা লালকৃষ্ণ আডবানী, মুরলী মনোহর যোশী, উমা ভারতী, কল্যান সিং-সহ ৩২ জন অভিযুক্তকে বেকসুর খালাস করে দিয়ে জানায়, ওই ঘটনা পূর্বপরিকল্পিত ছিল না।

প্রসঙ্গত, উল্লেখ্য, ২০১৭ সালে বাবরি মসজিদ ধ্বংসের মামলার শুনানি ২ বছরের মধ্যে শেষ করে রায় দিতে হবে বলে নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। প্রতিদিন শুনানিও শুরু করতে নির্দেশ দেয়। এরপর CBI আদালতকে আগস্ট মাসেই এই মামলার রায় দিতে নির্দেশ দিয় সুপ্রিম কোর্ট।

কিন্তু সেইসময় আরও এক মাস সময় চেয়েছিলেন সিবিআই আদালতের বিচারক। এরপর চলতি মাসের শুরুতে ৩২ জন অভিযুক্তের জবাববন্দি রেকর্ড করা হয়। অবশেষে সেই মামলার রায়দান হয়।